‘হস্তমৈথুন করতে গিয়ে কঠিন বিপাকে এমপি!

তিউনিসিয়ায় একটি উচ্চ বিদ্যালয়ের বাইরে গাড়িতে বসে এক পুরুষের ‘হস্তমৈথুনের’ ছবি প্রকাশের পর দেশটির নারীদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে এর বিরুদ্ধে প্রতিবাদ করতে গিয়ে অনেক নারী তাদের নিজেদের যৌন নির্যাতন ও হয়রানির কাহিনী প্রকাশ করছেন আরবিতে ‘এনা জেডা’ হ্যাশট্যাগে। ইংরেজিতে যার মানে হচ্ছে ‘মি-টু’। সেখান থেকেই তিউনিসিয়ায় শুরু হয়েছে এক অভূতপূর্ব আন্দোলন।

বিবিসি বাংলার প্রতিবেদনে বলা হয়েছে, হস্তমৈথুনরত যে পুরুষের ছবি নিয়ে এত হইচই, তিনি একজন সদ্য নির্বাচিত সংসদ সদস্য (এমপি) জোওহেইর মাখলুফ। তবে গাড়িতে বসে হস্তমৈথুনের কথা অস্বীকার করে মাখলুফ বলেন, তিনি একজন ডায়াবেটিক রোগী। ওই সময় তিনি আসলে একটি বোতলে প্রস্রাব করছিলেন।

তবে এমপির ওই কথা মানতে নারাজ বিক্ষুব্ধ নারীরা। তারা ‘এনা জেডা’ লেখা টি-শার্ট পরে পার্লামেন্টের বাইরে বিক্ষোভ করে এ ঘটনার বিচার চেয়েছেন। একজন এমপি হিসেবে জোওহেইর মাখলুফ কিছু নিরাপত্তা পান।

কিন্তু তারপরও এ ঘটনায় তার বিরুদ্ধে তদন্ত চলছে। এমপি জোওহেইর মাখলুফের এই হস্তমৈথুনের ছবিটি তোলেন এক ছাত্রী। তিনি অভিযোগ করেন যে, এই এমপি তাকে হয়রানি করছিলেন।

Author: admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *