বাংলাদেশকে চতুর্থ স্বর্ণপদক জেতালেন অন্তরা

দক্ষিণ এশিয়ান গেমসের (এসএ গেমস) আসরে তৃতীয় দিনে দারুণ শুরু করেছে বাংলাদেশ। এখন পর্যন্ত তিনটি স্বর্ণ পদক জিতেছে বাংলাদেশের অ্যাথলিটরা। সবগুলো স্বর্ণই এসেছে কারাতে ইভেন্টে। দিনের শুরুতেই বাংলাদেশের হয়ে দ্বিতীয় স্বর্ণপদক জিতেছেন আল আমিন। কারাতে পুরুষ ৬০ কেজি কুমি ইভেন্টে এই গৌরব অর্জন করেন তিনি।

নারীদের কারাতের কুমিতে দুটি ওজন শ্রেণিতে স্বর্ণ জিতেছে বাংলাদেশ। কুমি অনূর্ধ্ব-৫৫ কেজির ফাইনালে পাকিস্তানের কাউসার সানাকে ৪-৩ পয়েন্টে হারিয়ে দিনের দ্বিতীয় স্বর্ণ পদক এনে দেন মারজানা আক্তার। এর আগে সেমিফাইনালে তিনি নেপালের মানিশকে হারিয়ে ফাইনালে ওঠেন। এরপরেই হুমায়রা আক্তার অন্তরা জিতেছেন তার প্রথম স্বর্ণ। গতকাল বাংলাদেশের হয়ে এবারের গেমসে প্রথম পদক জিতেছিলেন এই অ্যাথলিট।

কারাতে ৬১ কেজি কুমিতে স্বর্ণ জেতেন অন্তরা। নেপালের অনু গুরুংকে ৫-২ পয়েন্টে হারান তিনি। এনিয়ে বাংলাদেশ চারটি সোনার পদক পেল। এ রিপোর্ট লেখা অবধি, আজ পেয়েছে তিনটি স্বর্ণ পদক।

এবার সর্বোচ্চ পদক জয়ের আশা নিয়ে নেপাল গিয়েছেন বাংলাদেশের ক্রীড়াবিদরা। বাংলাদেশ এবার পাঠিয়েছে ৫৯৫ সদস্যের বিশাল বহর। এদের মধ্যে ক্রীড়াবিদ ৪৬২ জন এবং কর্মকর্তা ১৩৩ জন। একটি ডিসিপ্লিন (ট্রাইলথন) বাদে বাকি সবকটিতে অংশ নিচ্ছে লাল-সবুজের প্রতিনিধিরা।

এবারে ২৬টি ডিসিপ্লিনের মধ্যে ২৫টিতে অংশ নিচ্ছে বাংলাদেশ। এই আসরে বাংলাদেশের পদক বিজয়ী প্রত্যেক ক্রীড়াবিদের জন্য আর্থিক পুরস্কারের ঘোষণা দিয়েছে ক্রীড়া মন্ত্রণালয়

Author: admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *